Salman Khan : বলিউডের ভাইজান সলমান খানের বছরে ইনকাম কত? জানুন বিস্তারিত

1
197
Salman Khan Annual Income
Salman Khan Annual Income

বলিউডের ভাইজান নামেই এক কথায় সকলে চেনেন তাকে। নিশ্চয়ই শিরোনাম দেখে আপনারা ইতিমধ্যেই বুঝে গিয়েছেন আমরা বলছি অভিনেতা সালমান খানের (Salman Khan) কথা। ভারতের অন্যতম ধনী সেলিব্রেটির তালিকায় নাম রয়েছে তার। যদি বলিউডের বাইরে কেউ জিজ্ঞাসা করে সালমান খান (Salman Khan) কে? তাহলে নিশ্চিত ভাবে দেশের সবচেয়ে ধনী সেলিব্রিটি হিসেবে তাকে উল্লেখ করা যায়। তিনি শুধু ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেতা নন একজন টিভি শো হোস্ট এবং একজন সম্মানিত চলচ্চিত্র প্রযোজক।

Salman Khan
Salman Khan

জানিয়ে রাখি, মাত্র ১৫ বছর বয়সে একটি বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচারে অভিনয় করেছিলেন Salman Khan । এরপর ১৯৮৮ সালে তার অভিনয়ে অভিষেক ঘটে জে.কে বিহারীর বিবি হো তো আইসি ছবিতে। এরপরের বছর তিনি ম্যানে পেয়ার কিয়া ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করে নেন। সেই থেকে এই ২০২৩ সাল পর্যন্ত টানা একের পর এক ছবিতে অভিনয় করে বহু অর্থ উপার্জন করেছেন অভিনেতা। আসুন দেখে নেওয়া যাক তার সম্পদের পরিমাণ।

সেলিব্রিটি হিসেবে সালমান খানের আয়:

Salman Khan Income
Salman Khan Income

বলিউডে অভিনয় শুরু করার আগেই বেশ কিছু বিজ্ঞাপনের সঙ্গে কাজ করছিলেন সালমান (Salman Khan)। জানা যায় এই প্রতিটি বিজ্ঞাপন অনুমোদনের জন্য আনুমানিক তিনি $216,150 পান। যে সমস্ত ব্র্যান্ডের সঙ্গে তিনি কাজ করেছেন তার মধ্যে রয়েছে suzuki মোটরসাইকেল, ক্লোরমিন্ট গাম, রিলাক্সো ফুটওয়্যার, মাউন্টেন ডিউ, লিমকা সফট ড্রিংস এবং জেরাই ফিটনেস।

Salman Khan অভিনয়:

Annual Income Of Salman Khan
Annual Income Of Salman Khan

৩০ বছরের ব্যবধানে সালমান খান Salman Khan ৮০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। ফোবস ম্যাগাজিনের মতে শুধুমাত্র ২০১৮ সালে সালমান খান (Salman Khan) চলচ্চিত্রে অভিনয় করে $37.7 মিলিয়ান আয় করেছেন যা সেই বছরের বিশ্বের সর্বোচ্চ উপার্জন করে সেলিব্রেটিদের মধ্যে ৮২ নম্বরে তাকে জায়গা করে দিয়েছে।

হোস্টিং এর মাধ্যমে :

Income Of Salman Khan
Income Of Salman Khan

শুধুমাত্র রূপোলি পর্দায় নয়, ছোট পর্দা তেও রাজত্ব করছেন সালমান খান (Salman Khan)। বিগ বস থেকে শুরু করে বেশ কিছু রিয়ালিটি শো হোস্ট করেন তিনি। নয় বছরেরও বেশি সময় ধরে বিগবস এর প্রতিটি সিজনে তাকে দেখা যায়। সিজন 4 এ তিনি যোগ দিয়েছিলেন এবং তার বেতন প্রতি পর্বে সেই সময় ছিল $360,250, যা পরে বেড়ে হয়েছে প্রায় দ্বিগুণ।

প্রযোজক হিসেবে Salman Khan:

Salman Khan Yearly Income
Salman Khan Yearly Income

অভিনয় এবং হোস্টিংয়ের বাইরে বেশ কিছু সিনেমাও প্রযোজনা করেছেন সালমান খান (Salman Khan)। যার মধ্যে বেশিরভাগই সুপারহি ট। এই সিনেমাগুলির মধ্যে রয়েছে বজরঙ্গি ভাইজান, রেস থ্রি, টিউবলাইট প্রভৃতি। প্রযোজক হিসেবে ইতিমধ্যেই তিনি দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

Read More: লাস্যময়ী অবতারে দর্শকদের নজর কাড়লেন কেরালা স্টোরি খ্যাত অভিনেত্রী Adah sharma, জেনে নিন বিস্তারিত

গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট এবং চিম্বায়ী রোড সম্পত্তি:

How Much Salman Khan Earn
How Much Salman Khan Earn

আশ্চর্যজনকভাবে এত সম্পত্তির মালিক হয়েও গত ৪০ বছর ধরে তিনি মুম্বাইয়ের বান্দ্রায় অবস্থিত একটি আট তলা ভবনের নিচের তলার অ্যাপার্টমেন্ট থাকার জন্য বেছে নিয়েছেন। ১৭০-১৯০ বর্গফুটের এই এক বেড রুমের অ্যাপার্টমেন্টে তিনি বসবাস করছেন Salman Khan যার বর্তমান মূল্য $2.3 মিলিয়ান। যদিও চলতি বছরের জুন মাসে জানা গেছে যে খান পরিবার শীঘ্রই বান্দ্রা পশ্চিমের চিমবাই রোডে তাদের নতুন ছয় তলা আবাসে চলে যাবে। নতুন বাড়িটি চার হাজার বর্গফুট একটি প্লটের উপর নির্মিত হচ্ছে যা সালমানের বাবা-মা ২০১১ সালে 2.1 মিলিয়ন ডলারে কিনেছিলেন। মুম্বাই মিউনিসিপাল কর্পোরেশন এর কাছে জমা দেওয়া পরিকল্পনা থেকে জানা গেছে যে নতুন ভবনে একটা গম্বুজ সহ খোলা ছাদ থাকবে। ১৬ টি গাড়ির জন্য পারকিং স্পেস সহ দুটো বেসমেন্ট।

পানভেল ফার্ম হাউস:

Salman Khan Earnings
Salman Khan Earnings

মুম্বাই এর সম্পত্তি ছাড়াও বলিউডের ভাইজানের পানভেলে ১৫০ একর জমি অধিগ্রহণ করা রয়েছে। তার বোনের নাম অনুসারে এই ফার্ম হাউস। এটি একটি অত্যাধুনিক সুইমিংপুল, জিম গৃহপালিত পশু আর ঘোড়াদের জন্য একটা উৎসর্গীকৃত খামার। এগুলি ছাড়াও দুবাইয়ের বুজ প্যাসিফিকের একটি এপার্টমেন্ট এবং বান্দার একটি বিলাসবহুল ভবন দ্য অ্যাড্রেসে একটি ট্রিপলেক্স অ্যাপার্টমেন্টের মালিক সালমান খান (Salman Khan)।

Read More: Shah Rukh Khan : জেনে নিন বলিউডের বাদশা শাহরুখ খানের সেরা কয়েকটি সুপারহিট চলচ্চিত্রের নাম

সমাজ সেবায় সালমান খান:

Earnings Of Salman Khan
Earnings Of Salman Khan

ব্যক্তিগতভাবে সালমান খানের (Salman Khan) জীবনযাত্রা বহু চর্চিত এবং বিতর্কিত হলেও সমাজের বহু কাজেই কিন্তু তাকে দেখা যায়। অভাবে মানুষের কাছে পৌঁছানোর একটি সুযোগও হাতছাড়া করেন না তিনি। পথশিশু থেকে শুরু করে বস্তির মানুষ অনেকেই সাহায্য করেছেন সালমান খান (Salman Khan) নিজের চ্যারিটির মাধ্যমে। ইতিমধ্যেই তিনি বিয়িং হিউম্যান ফাউন্ডেশন তৈরি করেছেন। জানিয়ে রাখি ২০০৯ সালের চরম দারিদ্র্যে ভুগছেন এমন মানুষদের সাহায্য করার জন্য তিনি এই নামে একটি নতুন পোশাক লাইন ও চালু করেন। ৫৩ বছর বয়সে বলিউডের ভাইজান সালমান খান (Salman Khan) তার অভিনয় জীবনে যে শুধু সাফল্য পেয়েছেন তা নয়। বরং *প্রতিটা ধাপেই এগিয়ে গিয়েছেন।