Investment : ন্যূনতম মূলধন দিয়ে বিনিয়োগ করতে চান? জেনে রাখুন এই কয়েকটি বিষয়

0
175
How To Invest A Small Amount Of Money
How To Invest A Small Amount Of Money

ফাইনান্স এবং বিনিয়োগের এই দ্রুতগতির পৃথিবীতে ব্লু চিপ স্টক গুলি সর্বদাই কিন্তু একটা আকর্ষণ বহন করে থাকে। কারণ এই স্টকগুলো সবচেয়ে স্থিতিশীল এবং প্রতিষ্ঠিত কোম্পানিগুলোর প্রতিনিধিত্ব করে। এই উচ্চ শেয়ার গুলি ঐতিহ্যগতভাবে অনেক বিনিয়োগকারীর কাছে তাদের অ্যাক্সেস যোগ্য করে তুলেছে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি কিভাবে ভগ্নাংশের শেয়ারগুলো বিনিয়োগকারীরা ব্লু চিপ স্টক এক্সেস করা এবং আরো দক্ষতার সাথে সংরক্ষণ করতে পারেন। প্রসঙ্গত বেশ কয়েক দশক ধরে অ্যাপল আমাজন বা গুগলের মত ব্লু চিপ স্টকগুলোতে বিনিয়োগ করা একটা বিশেষ অধিকার ছিল যাদের যথেষ্ট মূলধন রয়েছে তাদের জন্যই।। এই কোম্পানিগুলোর প্রত্যেকটা শেয়ারের দাম প্রায়সময় শত শত বা হাজার হাজার ডলারে বেড়ে যায়। তাই স্বতন্ত্র বিনিয়োগকারী নিজেদের বাজারের বাইরে মূল্যহীন বা পোর্টফোলিও গুলো কার্যকর ভাবে এখানে অক্ষম।

How to invest with minimal capital?

ভগ্নাংশ শেয়ার বা মিনিমল ক্যাপিটাল উপরিউক্ত ধারণায় অনেকটাই বদল এনেছে। এখন বিনিয়োগকারীরা পুরো শেয়ারের পরিবর্তে একটা স্টক এর একটি ভগ্নাংশ ক্রয় করতে পারেন। এর মানে হলো আপনি ব্লু চিপ স্টকগুলোতে কিছু ডলারের মতো বিনিয়োগ করতে পারেন। একটি শেয়ার কেনার জন্য আপনাকে আর হাজার হাজার ডলার সঞ্চয় করতে হবে না বরং আপনি যে পরিমাণ এর সাথে সচ্ছন্দ বোধ করছেন সেটা দিয়েই কিন্তু ইনভেস্টমেন্ট বা বিনিয়োগ শুরু করতে পারেন।। ভগ্নাংশের এই শেয়ারগুলো আপনাকে বিভিন্ন সম্পদ এবং কোম্পানিগুলোতে আপনার বিনিয়োগ ছড়িয়ে দেয়।

সম্পূর্ণ শেয়ার কেনার প্রয়োজনীয়তা ফলে বিনিয়োগকারীদের কাছে দূর হয়ে যায় এবং শেয়ারের ট্রেডিং খরচ কমে যায়। বিশেষ করে যদি আপনি অল্প পরিমানে বিনিয়োগ করেন তাহলে এটি আপনার সামগ্রিক আয় কেউ উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে। অ্যাপ্রিসিয়েট হল একটি শীর্ষস্থানীয় অনলাইন ট্রেডিং অ্যাপ যা ভগ্নাংশ শেয়ার বা minimal capital কে দুর্দান্ত জায়গায় নিয়ে গিয়েছে। এই প্লাটফর্ম টি ব্যবহারকারীদের সীমিত মূলধনের সাথে মার্কিন স্টকগুলোতে বিনিয়োগ করতে দেয়। ভগ্নাংশের এই বিনিয়োগ আপনাকে একটি শেয়ারের একটি ভগ্নাংশ বা minimal capital কিনতে সক্ষম করে যা অ্যামাজন টেসলা বা google এর মত কোম্পানিগুলোতে বিনিয়োগ করা সাশ্রয়ী করে তোলে।

Read More: সহজেই হবে আর্থিক উন্নতি! শুধুমাত্র ফলো করুন এই বিশেষ কয়েকটি money management টিপস

Appreciate একটি সুবিন্যস্ত অ্যাকাউন্ট সেটআপ প্রক্রিয়া অফার করে, জটিলতা দূর করে যা প্রায়শই নতুনদের আন্তর্জাতিক বাজার অন্বেষণ থেকে বিরত রাখে। একটি অ্যাকাউন্ট সেট আপ করা দ্রুত এবং ঝামেলামুক্ত। প্ল্যাটফর্মটি একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস নিয়ে গর্ব করে যা অনলাইন শেয়ার ট্রেডিংকে সহজ করে। এমনকি আপনি বিনিয়োগে নতুন হলেও, আপনি নেভিগেট করা এবং ব্যবসা চালানো সহজ পাবেন। এটি ছাড়াও, প্ল্যাটফর্মটি শিক্ষাগত সংস্থান এবং বাজারের অন্তর্দৃষ্টি প্রদান করে যাতে ব্যবহারকারীদের তথ্য বিনিয়োগের সিদ্ধান্ত নিতে সহায়তা করে। আপনি একজন নবীন বা অভিজ্ঞ বিনিয়োগকারী হোন না কেন, আপনি আপনার পছন্দগুলিকে গাইড করার জন্য মূল্যবান তথ্য পাবেন।

এমন একটি বিশ্বে যেখানে ব্লু-চিপ স্টকগুলি একসময় অনেকের নাগালের বাইরে ছিল, ভগ্নাংশ শেয়ারগুলি অ্যাক্সেসযোগ্যতা এবং সুযোগের একটি নতুন যুগের সূচনা করেছে৷ অ্যাপ্রিসিয়েটের মতো প্ল্যাটফর্মের মাধ্যমে, মার্কিন ব্লু-চিপ স্টকগুলিতে বিনিয়োগ করা সহজ বা বেশি সাশ্রয়ী ছিল না। ভগ্নাংশ শেয়ারগুলি আপনাকে নমনীয়তার সাথে সঞ্চয় এবং বিনিয়োগ করতে দেয়, আপনার আর্থিক লক্ষ্যগুলি অনুসরণ করার সময় আপনাকে একটি বৈচিত্র্যময় পোর্টফোলিও তৈরি করতে সক্ষম করে।

প্রশংসা শুধুমাত্র একটি অনলাইন ট্রেডিং অ্যাপের চেয়ে বেশি; এটি ভারতীয় বিনিয়োগকারীদের জন্য মার্কিন স্টকের বিশ্বের একটি প্রবেশদ্বার। এর ভগ্নাংশ বিনিয়োগ বৈশিষ্ট্য সহ, এটি ব্যক্তিদের তাদের বাজেট নির্বিশেষে, তারা বিশ্বাস করে এমন কোম্পানিগুলিতে বিনিয়োগ করার ক্ষমতা দেয়। সুতরাং, আপনি যদি কখনও একটি ব্লু-চিপ স্টকের একটি অংশের মালিক হওয়ার স্বপ্ন দেখে থাকেন তবে প্রশংসা সেই স্বপ্নটিকে বাস্তবে পরিণত করতে সহায়তা করতে পারে।

Read More: Expensive stock : দেখে নিন ভারতের সবচেয়ে ব্যয়বহুল কয়েকটি শেয়ার, বিনিয়োগ করবেন কিভাবে?