Jobsurance : চাকরি হারালে কাজে লাগবে এই বীমা, আর ইএমআই এবং ভাড়া নিয়ে চিন্তা করতে হবে না আপনাকে।

Jobsurance : চাকরি হারিয়ে ফেলেছেন? চিন্তা নেই, এই বীমা দেবে আপনাকে সব দিক থেকে সুরক্ষা!

1
185
Jobsurance : চাকরি হারালে কাজে লাগবে এই বীমা, আর ইএমআই এবং ভাড়া নিয়ে চিন্তা করতে হবে না আপনাকে।
Jobsurance

আপনি কি সম্প্রতি নিজের চাকরি হারিয়ে ফেলেছেন? আর্থিক ক্ষয়ক্ষতি নিয়ে ব্যাপকভাবে চিন্তায় আছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনার জন্য। চাকরির নিশ্চয়তা কি? ছাটাই এর এই যুগে তাই চাকরি বীমার প্রয়োজনীয়তা উপলব্ধি করেছে প্রত্যেকটি সংস্থা। সম্প্রতি এই বীমার ক্ষেত্রে একটি ওয়েবসাইটও চলে এসেছে যার নাম জবসুরেন্স ( Jobsurance) । তাদের একটি ট্যাগলাইন রয়েছে-চাকরি যেতে পারে কিন্তু বেতন যাওয়া উচিত নয়। প্রত্যেকটা মানুষের জীবনেই নানান ধরনের খরচ রয়েছে। বাচ্চাদের স্কুলের বেতন থেকে শুরু করে হোম লোন, গাড়ির ইএমআই সহ বিভিন্ন খরচ মেটাতে চাকরি থাকা খুবই গুরুত্বপূর্ণ। তবে আপনি নিশ্চয়ই এটা জানেন যে নিয়মিত আয়ের কোন নিশ্চয়তা নেই। ২০০৮ সালে আমেরিকান মন্দা এবং ২০২০ সালে করোনা মহামারীর কারণে বিপর্যয়ের ফলে বহু মানুষ চাকরি হারিয়ে ফেলেছিল। তাই এই ধরনের পরিস্থিতি মোকাবিলা করার জন্য চাকরি বীমা বা Jobsurance এর প্রয়োজনীয়তা দিন প্রতিদিন বেড়েই চলেছে।

Jobsurance এর প্রয়োজনীয়তা:

প্রথমেই জানিয়ে রাখি , আমাদের দেশ ভারতে চাকরি বীমা সম্পর্কিত কোন পৃথক নীতি নেই। এটি একটি রাইডার হিসেবে যোগ করা যেতে পারে অর্থাৎ মেয়াদ এবং অন্যান্য বীমা পণ্যের সাথে অতিরিক্ত সুবিধা। স্বাস্থ্য বীমা বা বাড়ির বীমা পলিসি সাথে আপনারা খুব সহজেই এটা পেতে পারেন। যদি কোন ব্যক্তি আচমকায় কোন দুর্ঘটনার কারণে তার চাকরি হারিয়ে ফেলেন সে ক্ষেত্রে এই পরিস্থিতিতে তাকে আর্থিক নিরাপত্তা দেওয়া হয়। তবে অবশ্যই এই কোম্পানির কিছু নির্দিষ্ট শর্তাবলী রয়েছে।

Jobssurance এমন একটি কোম্পানি যা ব্যবহারকারীকে তাদের হারানো চাকরি থেকে রক্ষা করতে এবং সাহায্য করার জন্য পরিকল্পনা প্রদান করে থাকে। পরিকল্পনার মধ্যে রয়েছে একটি ডেডিকেটেড প্লেসমেন্ট কনসিয়ারেজ যা চাকরির বাজারে আপনাকে ফিরে যেতে সাহায্য করবে। এমনকি সমর্থিত তিন মাসের বেতন ও কভার করবে।

Jobsurance এটি কি একটি বীমা পলিসি?

জবসুরেন্স কোন বীমা পলিসি নয় বরং একটি বার্ষিক সাবস্ক্রিপশন প্ল্যান যা হারানো চাকরি থেকে আপনাকে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। JobAssurance হল AssureKit দ্বারা আয় সুরক্ষা পরিকল্পনার বিতরণ এবং পরিষেবা প্রদানকারী সংস্থা৷ এই স্কিমের অধীনে প্রদত্ত আর্থিক এবং অন্যান্য সুবিধাগুলি AssureKit এবং তাদের উত্পাদন অংশীদারদের দ্বারা পরিচালিত হয় এবং তাদের কাছ থেকে সরাসরি গ্রাহকের কাছে স্থানান্তর করা হবে।

Read More: Expensive stock : দেখে নিন ভারতের সবচেয়ে ব্যয়বহুল কয়েকটি শেয়ার, বিনিয়োগ করবেন কিভাবে?

একত্রীকরণ এবং অধিগ্রহণ সুবিধা পাওয়ার জন্য কোন যোগ্যতার মানদণ্ড আছে কি?*

  • হ্যাঁ, মেম্বারশিপ কেনার তারিখ থেকে 90 দিনের অপেক্ষার সময়কাল রয়েছে যার সময় কোন সুবিধা পাওয়া যাবে না
  • সুবিধার অনুরোধ করার সময় আপনাকে অবশ্যই কোম্পানির সাথে কমপক্ষে 180 দিন পূর্ণ করতে হবে।

সদস্য পদের মেয়াদ কত?

এটি সাবস্ক্রিপশন কেনার তারিখ থেকে 365 দিন বা কেনার সময় ঘোষিত কোম্পানিতে যেকোনো পরিবর্তন, যেটি আগে হয়।

কীভাবে বেতন কভারের সুবিধা পাব?

আপনি কভার পৃষ্ঠা বা আপনার সদস্যতা নথির প্রথম পৃষ্ঠায় প্রদত্ত QR কোডের মাধ্যমে সুবিধাগুলি পাওয়ার জন্য অনুরোধ করবেন যা আপনি প্ল্যানটি কেনার পরে পাবেন৷ এই ধরনের একটি অনুরোধ করার পরে, আমরা তাদের যাচাই করার জন্য নিম্নলিখিত নথিগুলির জন্য জিজ্ঞাসা করব।আমরা আপনাকে যোগাযোগের একটি পয়েন্ট নিয়োগ করব।

যদি পদত্যাগ করতে বাধ্য করা হয়?

আপনি [email protected]এ এ যোগাযোগ করতে পারেন।অথবা যোগাযোগ করুন বা কল করুন বা WhatsApp +91-7795178080 যেদিন আপনি আপনার জোরপূর্বক পদত্যাগের প্রথম বিজ্ঞপ্তি পাবেন।পুরো প্রক্রিয়া জুড়েই আপনাকে সহায়তা করার জন্য একজন দ্বারস্থ নিয়োগ করা হবে।

কিভাবে নিয়োগ সহায়তা সুবিধা পেতে পারি (Jobsurance)?

কোম্পানির অংশীদাররা এবং আমরা আপনাকে নিয়োগ পরামর্শদাতা এবং কোম্পানি নিয়োগকারীদের সাথে সম্ভাব্য চাকরির সুযোগের সাথে সংযোগ করতে সাহায্য করবে যা আপনার জন্য উপযুক্ত। আমরা আপনাকে প্রতি ব্যবহারের ভিত্তিতে ছাড়ের হারে লিঙ্কডইন বা চাকরির মতো প্রতিভা অর্জন পোর্টালগুলির প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রদানের দিকে কাজ করছি।

Read More: Investment : ন্যূনতম মূলধন দিয়ে বিনিয়োগ করতে চান? জেনে রাখুন এই কয়েকটি বিষয়

যদি পরের বছর প্ল্যান রিনিউ করেন তাহলে কি কোন সুবিধা হবে (Jobsurance)?

হ্যাঁ, আপনি যদি আগের বছরে সুবিধাটি না নিয়ে থাকেন তবে পুনর্নবীকরণের সময় সুবিধাটি পাওয়া যায়। আপনি পুনর্নবীকরণের বছরের উপর নির্ভর করে মূল্যের উপর 10% পর্যন্ত ছাড় পেতে পারেন।