iPhone 15 এর গ্লাস ব্যাক প্যানেল ভেঙে যাওয়া নিয়ে চিন্তায় রয়েছেন? জেনে নিন কত পরবে রিপ্লেসমেন্ট খরচ!

0
174

গত ২২ শে সেপ্টেম্বর,Apple iphone 15 series আমাদের দেশে লঞ্চ করেছে। শুধুমাত্র উল্লেখযোগ্য কর্মক্ষমতা আপগ্ৰেড নয়,উন্নত ক্যামেরা সেন্সর নিয়ে এই ফোনটি এসেছে। তবে ইতিমধ্যে youtube এ একটি ভিডিও ভাইরাল হয়ে উঠেছে যেখান থেকে কিছু তথ্য জানা যাচ্ছে। যারা iphone 15 কেনার কথা চিন্তা ভাবনা করছেন অথবা ইতিমধ্যেই কিনে ফেলেছেন তাদের কিন্তু এই বিষয়টা অবশ্যই জেনে নেওয়া প্রয়োজন। চলুন তাহলে সময় নষ্ট না করে আজকের এই প্রতিবেদনটি শুরু করা যাক। কারণ এই বিশেষ তথ্যটি না জানলে অনেক ক্ষেত্রেই কিন্তু আপনারা আইফোনের নতুন মডেলটি কেনার পরে সমস্যার মুখোমুখি হতে পারেন। যা হয়তো আপনাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করবে।

ইউটিউবে JerryRigEverything-এর একটি সাম্প্রতিক ভিডিও অনুসারে, iPhone 15 Pro Max ব্যাক গ্লাস প্যানেল কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে খুব সহজেই ক্র্যাক করতে পারে।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ফোন বাঁকানোর সময় সবচেয়ে দামি আইফোন টু ডেট গ্লাস ব্যাক সহজেই ফাটল, কিন্তু iPhone 15 Pro-তে তেমন কোনো সমস্যা নেই বলে মনে হয়। যদিও এটিকে দায়ী করা যেতে পারে Apple iPhone 15 কে ইইউ প্রবিধান মেনে চলার জন্য অপসারণযোগ্য করে তুলেছে, তবে কেন এটি ঘটেছে তা এখনও স্পষ্ট নয়।

তবে ভালো খবর এই যে আইফোন 14 সিরিজের তুলনায়,iPhone 15 series এর গ্লাসের পেছনে কিন্তু অনেকটাই কম খরচ হবে আপনাদের। কারণ অ্যাপেল সর্বশেষ এই আইফোনের মডেলটির পরিকাঠামো পুনরায় ডিজাইন করেছে। যদি আপনিও আইফোন সিরিজের এই নতুন মডেলটির মালিক হয়ে থাকেন এবং কোন কারণে গ্লাসের ব্যাক প্যানেলটি ক্র্যাক হয়ে গিয়ে থাকে তাহলে কত খরচ হবে তা জানতে নজর রাখুন প্রতিবেদনের পরবর্তী অংশে।

iPhone 15 এবং iPhone 15 pro গ্লাস ব্যাকটির দাম সর্বনিম্ন, অ্যাপল ওয়েবসাইটের আনুমানিক খরচ প্রায় 14,900 টাকা, যেখানে আইফোন 15 প্লাস এবং আইফোন 15 প্রো ম্যাক্স ব্যাক গ্লাস প্যানেল আপনাকে 16,900 টাকা ফেরত দেবে।

তবে যদি আপনার কাছে AppleCare+ প্ল্যান থাকে, তাহলে সমস্ত মডেলের গ্লাস ব্যাক প্যানেল 2,500 টাকা ছাড়ের মূল্যে প্রতিস্থাপন করা যেতে পারে। একটু বিশ্লেষিত ভাবে বললে, iPhone 15 এবং iPhone 15 Plus এর AppleCare+ প্ল্যানের দাম যথাক্রমে 14,900 এবং 17,900 টাকা, যেখানে AppleCare+ iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max এর জন্য 20,900 টাকা। এই সমস্ত প্ল্যান ই কিন্তু 2 বছরের জন্য ফোন কভার করবে।।