যেমন উপার্জন করেছেন তেমনভাবেই বিলিয়েছেন গরিবদের, জেনে নিন বলিউডের এই মানবদরদী কয়েকজন সেলিব্রিটির নাম

জেনে নিন বলিউডের মানবদরদী সেলিব্রিটিদের পরিচয়, রইল বিস্তারিত

1
113
যেমন উপার্জন করেছেন তেমনভাবেই বিলিয়েছেন গরিবদের, জেনে নিন বলিউডের এই মানবদরদী কয়েকজন সেলিব্রিটির নাম
মানবদরদী কয়েকজন সেলিব্রিটির নাম

ভারতের ধনী তারকাদের কথা বললেই আমরা কিন্তু বলিউড ইন্ডাস্ট্রির সেলিব্রিটিদের নাম প্রথমেই নিতে পারি। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা জেনে নেব কিছু এমন মানব দরদী সেলিব্রিটিদের পরিচয় যারা উপার্জনের পাশাপাশি অকাতরে গরিব মানুষের উদ্দেশ্যে দান ধ্যান করেছেন। আপনাদের মধ্যে অনেকেই হয়তো এই সমস্ত তারকার ভক্ত। হয়তো কম বেশি অনেকেই এনাদের বিভিন্ন সিনেমা দেখেছেন এবং প্রশংসা করেছেন। তবে শুধু পর্দার ভেতরে নয় পর্দার বাইরেও তাদের জীবনযাত্রা সম্পর্কে কিছুটা ধারণা তো প্রয়োজন। চলুন তাহলে সময় নষ্ট না করে শুরু করা যাক আমাদের আজকের এই প্রতিবেদন।

১) সলমান খান:

ম্যানে পেয়ার কিয়া ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করে বলিউড ইন্ডাস্ট্রিতে প্রায় কয়েক দশক ধরে নিজের রাজত্ব কায়েম করেছেন সালমান । একের পর এক সুপারহিট ছবি রয়েছে তার ঝুলিতে।। তবে ইন্ডাস্ট্রিতে কাজ করার পাশাপাশি কিন্তু গরিব মানুষদের জন্যও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা।সালমান খান দরিদ্রদের সহায়তার জন্য বিয়িং হিউম্যান ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বহু প্রয়োজনীয় এবং অসহায় মানুষকে নানান রকম ভাবে সাহায্য করেছে তার এই প্রতিষ্ঠান।

২) সোনু সুদ:

সোনু সুদকে গরীবের মসিহা বলা হয়। বিগত কিছু সময়ে যখন আমাদের গোটা দেশে করোনা মহামারী ছড়িয়ে গিয়েছিল তখন বহু মানুষকে নানান রকম ভাবে সাহায্য করেছিলেন এই অভিনেতা। অক্সিজেন সিলিন্ডার সরবরাহ থেকে অ্যাম্বুলেন্সের যোগান সবকিছুতেই বেশ খানিক অবদান রয়েছে তার। এমনকি কথিত রয়েছে যে তার কাছে সাহায্যের হাত চাইলে কখনোই কেউ খালি হাতে ফেরত আসেন না।

৩) শাহরুখ খান:

বলিউডের বাদশা কিং খান বা শাহরুখ খানের নামের সঙ্গে কিন্তু দেশের সকল মানুষ পরিচিত রয়েছেন।। দেশ থেকে শুরু করে বিদেশের প্রতিটা কোণাতেই তার ভক্তরা ছড়িয়ে রয়েছে। একদিকে যেমন তার তালিকায় রয়েছে একের পর এক সুপারহিট ছবি ঠিক তেমন ভাবেই ব্যক্তি জীবনেও কিন্তু শাহরুখ অত্যন্ত মানবদরদী কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। বিভিন্ন ইভেন্টে অংশ নেওয়ার পাশাপাশি তার একটি নিজস্ব প্রতিষ্ঠান রয়েছে এই সমস্ত সামাজিক কাজকর্মের জন্য।

Read More: Parineeti-Raghav Wedding Video: ও পিয়া গান গেয়ে নাচতে নাচতে বিয়ের মণ্ডপে পরিণীতি, চরম ভাইরাল ভিডিও

৪) অমিতাভ বচ্চন:

এবার আমরা বলব বলিউডের সবচেয়ে জনপ্রিয় একজন অভিনেতা অমিতাভ বচ্চন এর কথা। ব্যক্তি জীবনে তিনি যেমন একজন সফল অভিনেতা ঠিক তেমনভাবেই কিন্তু একজন মানুষের সেবায় নিয়োজিত মানুষ।। শুধুমাত্র যে তিনি সামাজিক কাজকর্মের সংস্থাগুলোর সঙ্গে জড়িত রয়েছেন এমন নয়, বিভিন্ন রকম ভাবে তাদেরকে তিনি আর্থিক সাহায্য করে থাকেন।

৫) দীপিকা পাড়ুকোন:

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে রয়েছেন দীপিকা পাড়ুকোন। ব্যক্তিগতভাবে তিনিও সমাজসেবার কাজের সঙ্গে যুক্ত রয়েছেন।২০১৫ সালে এনজিও লাইভলাভলাফ প্রতিষ্ঠা করেছিলেন। এর মাধ্যমে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা প্রচার করে থাকেন এই অভিনেত্রী। এছাড়াও নানান রকমের স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে সাহায্য করে থাকে এই সংস্থা।

Read More: Bhumi Pednekar : বেডরুমে একেবারে হট এন্ড সেক্সি অবতারে ধরা দিলেন ভূমি পেন্ডকার, মুহূর্তেই ভাইরাল ছবি!

৬) অক্ষয় কুমার:

মানবদরদী এই সমস্ত তারকাদের তালিকায় নাম রয়েছে আরেকজন জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমারের। সমস্ত দিক থেকেই কিন্তু এই অভিনেতা এগিয়ে রয়েছেন।বন্যাকবলিত ভারতীয় রাজ্যগুলিতে অর্থ দান করা হোক বা খরাকবলিত কৃষকদের অর্থ দান করা বা প্রধানমন্ত্রীর স্বাস্থ্য সেবা তহবিলে সাহায্য করা সবকিছুতেই কিন্তু অক্ষয় কুমারকে লক্ষ্য করা যায় অত্যন্ত সক্রিয়ভাবে।

৭) প্রিয়াঙ্কা চোপড়া:

বলিউড থেকে শুরু করে হলিউড সব জায়গাতেই নিজেকে প্রতিষ্ঠা করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। বিগত ১০ বছর সময় ধরে তিনি ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি শিশুদের অধিকার রক্ষা এবং শিক্ষার প্রচারের জন্য অনেক প্রচেষ্টার সাথে জড়িত। এছাড়াও আরো নানান ভাবে মানুষের সেবায় সাহায্য করে থাকেন তিনি। শুধুমাত্র সংস্থার মাধ্যমে নয় ব্যক্তিগত আর্থিক সাহায্য ও করেন।

Read More: Monali Thakur : একের পর এক ধাক্কা, বিবাহ বিচ্ছেদের পর এবার সন্তানহারা মোনালি ঠাকুর, সোশ্যাল মিডিয়ায় ভেঙে পড়লেন কান্নায়!

৮) আলিয়া ভাট:

বলিউডের একজন অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রীর তালিকায় রয়েছেন আলিয়া ভাট। অভিনয়ের পাশাপাশি অনেক মানব কল্যাণমূলক প্রোগ্রামে অংশগ্রহণ করেন আলিয়া।

৯) আমির খান:

আমির খান উত্তরাখণ্ডের বন্যাদুর্গতদের ত্রাণ, শিশুদের শিক্ষা উন্নয়ন কর্মসূচি এবং গ্রামাঞ্চলে জল সংরক্ষণ কর্মসূচির জন্য তহবিল সংগ্রহের প্রচারাভিযানে ব্যাপকভাবে ভূমিকা পালন করেছেন বরাবর থেকেই। এছাড়াও নানান সামাজিক কাজকর্মের সঙ্গে জড়িত রয়েছেন এই অভিনেতা।